কবরে যেতে হবে প্যারোলে : কাদেরকে গয়েশ্বর

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘সময় আসছে আপনাদের কবরে যেতে হবে প্যারোলে।’

মঙ্গলবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন।

খালেদা জিয়ার কারাবন্দি থাকার বিষয়টি উল্লেখ করে গয়েশ্বর বলেন, ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া যদি প্যারোলে মুক্তি চান, তাহলে তিনি তার প্রধানমন্ত্রীকে বলবেন।

ওবায়দুল কাদের সাহেব বেগম খালেদা জিয়াকে অনুকম্পা করে এমন কোনো মায়ের সন্তান এই বাংলাদেশ জন্মগ্রহণ করেনি। খালেদা জিয়া মুক্ত হবে আইনি প্রক্রিয়ায়। খালেদা জিয়া গণতন্ত্রের মা, আপসহীন নেত্রী। তাকে প্যারোলে মুক্তি দিতে হবে? সময় আসছে আপনাদের কবরে যেতে হবে প্যারোলে- বলেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

বিএনপিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধার দল উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা দেখেন এই মঞ্চে যারা আছেন তারা সবাই রণাঙ্গনের মুক্তিযোদ্ধা। তারা এ দেশ স্বাধীন করেছেন।

এখানে কোনো প্রবাসী মুক্তিযোদ্ধা নেই। আপনার তোফায়েল সাহেব বলেছেন, জিয়াউর রহমানের নাম শুনেননি। কারণ তিনি তো প্রবাসে ছিলেন। জিয়াউর রহমান মাঠে ছিলেন। এখানে একজন মুক্তিযোদ্ধাও বলবেন না জিয়াউর রহমানের নাম শুনেননি। জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা শুনেননি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধার দল বিএনপি।

তিনি বলেন, একাত্তরের যুদ্ধ হয়েছিল গণতন্ত্র উদ্ধারের জন্য। সেদিন যারা বিরোধিতা করেছে তাদের আপনারা স্বাধীনতাবিরোধী বলেন, আমরাও বলি।

আজ যারা গণতন্ত্রের বিরোধিতা করে তারাও স্বাধীনতাবিরোধী। এই মঞ্চের সবাই গণতন্ত্রে বিশ্বাস করে, সবাই স্বাধীনতার পক্ষের শক্তি।

গয়েশ্বর আরও বলেন, সাত দফা দাবি পূরণ না হলে বাংলাদেশে কোনো নির্বাচন নয়। আমরা আমাদের দাবি আদায় করবো। কারও কাছে ভিক্ষা নয়।

Updated: November 7, 2018 — 6:38 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Reviewever © 2018 Frontier Theme