কোন এই গ্রাম ?? যার ভোটার মাত্র চারজন!, নির্বাচনের দু’দিন আগেই যাবে পোলিং এজেন্ট !!

প্রত্যেক প্রাপ্তবয়স্ক নাগরিক যাতে তাঁর গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে সেই দিকে সচেষ্ট নির্বাচন কমিশন। যদি কোনও গ্রামে ভোটার মাত্র ২-৩ জন হয় তাহলেও দুর্গম পথ পেরিয়ে সেখানে ছুটে যেতেও দু’বার ভাবছেন না নির্বাচনী অফিসাররা।

 

এমনই এক গ্রামের সন্ধান পাওয়া গিয়েছে ভারতের ছত্তিশগড়ে। জঙ্গলে ঘেরা রাজ্যের একটি গ্রাম শেরনদনধ, যেখানে ভোটার মাত্র চার জন। তাদের মধ্যে তিনজন আবার একই পরিবারের। জায়গাটি হল ভরতপুর-সোনহাট বিধানসভা কেন্দ্রের ১৪৩ নম্বর পোলিং বুথ।

জেলার নির্বাচনী আধিকারিক এনকে দুগ্গা জানান, ওই চারজনই প্রাপ্তবয়স্ক। তারা যাতে আসন্ন বিধানসভা নির্বাচনে ভোট দিতে পারে তার জন্য গ্রামে একটি টিম পাঠানো হচ্ছে। নির্বাচনের দু’দিন আগেই পোলিং টিম পৌঁছে যাবে সেখানে। তবে সেই গ্রামে যাওয়া অত সহজ নয়। জঙ্গল, পাহাড়, পর্বত, নদী ও এবড়ো খেবড়ো রাস্তা পেরিয়ে তবে যেতে হয় সেখানে।

 

জানা গিয়েছে, গ্রামটি পাহাড় ও জঙ্গলে ঘেরা। শেরনদনধ পৌঁছনোর পর ভোটারদের কাছে যেতে পোলিং টিমকে আরও ৫-৬ কিমি পাহাড়ি রাস্তা ঠেলে এগিয়ে যেতে হবে। এরপর সামনে পড়বে একটি নদী। সেই নদী পেরিয়ে তারপর দেখা মিলবে চার ভোটারের। যেহেতু সেখানে পাকা রাস্তা নেই তাই নির্বাচনের একদিন আগেই গ্রামে পৌঁছে যাবেন বুথ অফিসাররা।

 

৯০টি আসন বিশিষ্ট ছত্তিশগড়ে দু’টি দফায় ভোট হবে। আগামী ১২ নভেম্বর সেখানে প্রথম দফার নির্বাচন। ওইদিন ১৮টি আসনে ভোট হবে। এরপর ২০ নভেম্বর বাকি আসনগুলিতে ভোট হবে। ভোট গণনা হবে ১১ ডিসেম্বর।

Updated: November 8, 2018 — 3:52 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Reviewever © 2018 Frontier Theme